রবিবার, ৯ অক্টোবর, ২০১১

সমবয়সী বৌদি

প্রথম যখন আমার যৌবন আসল আমি বুঝতে পারি নি। কারণ আমার কোন বন্ধু বান্ধব ছিল না। বাড়ীর চার দেয়ালের মাঝেই বসবাস করতাম। ডাক্তার বলেছিল আমার শারীরিক সমস্যার কারণে যৌবন দেরিতে আসতে পারে; পরে জানতে পারি। বয়স ১৮, মা-বাবার লাডলা আর কি?

আমি সে সময় বুঝতাম না শারীরিক সম্পর্ক আসলে কিআমার এখন স্পষ্ট মনে আছে, প্রথম দাদার কম্পিউটারে একটা ছোট্ট ভিডিও ক্লিপ দেখেছিলামদেখলাম এক মেয়ে অন্য একটা ছেলের ধোনটাকে নিয়ে চুষছে, আবার মাঝে মাঝে হাত দিয়ে জোরে জোরে হ্যান্ডল মারছে। পরে ধোন থেকে ছিঁটকে ছিঁটকে কি যেন বেরোল। এই সিনটা দেখার পর আমি অনেকটা উত্তেজিত হয়ে উঠেছিলাম। কেন এরকম হল বুঝতে পারলাম না।

ছোটবেলা থেকেই আমি রাতে আলাদা ঘরে থাকি? রাতে সিনটার কথা চিন্তা করতে করতে আমার লাঠিটা খাঁড়া হয়ে উঠল, মনে হয় প্যান্ট ছিঁড়ে বের হয়ে আসবে। নিজের অজান্তে আমি হাত দিয়ে খেঁচতে লাগলাম। খুব মজা পাচ্ছিলাম। তারপর আমার বালিশটাকে জড়িয়ে ধরে দেখি তাও খুব ভাল লাগে। বালিশটার উপরই ধোন ঘষতে লাগলাম। খুব ভাল লাগছিল, আর জোরে জোরে ঘষলাম এক পর্যায়ে আমার ধোনটার কি যেন বেরিয়ে আসতে চাইল, আমি সামলাতে পারলাম না। মনে মনে ভয় পেলাম পেসাব করে দিলাম না তো? ভয়ে ভয়ে উঠে দেখি, আমার দেখা ভিডিও সিনটার মত আমার নুনু দিয়ে কিছু বেরিয়েছে। খুব মজাও পেলাম একটা অজানা আতঙ্কের মধ্যেআমি সবকিছু পরিষ্কার করে ঘুমিয়ে পড়ি

যাইহোক মূল গল্পে আসা যাক। আমাদের পরিবারে আমরা পাঁচজন সদস্য, বিবাহিত বৌদিকে নিয়েদাদা আমার তিন বছরের বড়ো। তখন দাদার বিয়ের মাত্র সাত মাস হয়েছে। বিয়ের তিন মাস পর দাদা কোরিয়া চলে যায়। বৌদির বয়স মাত্র ১৮। কিছু দিনেই আমাদের মাঝে ভাল বন্ধুত্ব হয়ে যায়। আমাকে বৌদি সব সময় বলত,

- তুমি আসলেই খুব বোকা।

যাইহোক, রাতের ঘটনার পর সকালে ঘুম থেকে উঠতে আমার দেরি হয়। বৌদি আমার রূমে উঠাতে গিয়ে বালিশে রাতের কু-কাজ করার দাগ দেখতে পায়। বৌদি আমার সাথে খুব ফ্রি ছিল কিন্তু কোন দিন সেক্স কিংবা মেয়েলি ব্যাপারে কিছু বলত না। হয়ত জানত আমার ব্যাপারে, আমার সমস্যার ব্যাপারে সবাই জানত কিন্তু আমি জানতাম না। বৌদি আমার দিকে তাকিয়ে মিষ্টি হাসি দিল। তারপর পিঠে হাত দিয়ে বলল,

- ওঠ তাড়াতাড়ি, খাবে চল। বাবা মা বাইরে গেছে।

আমাকে না বলেই এক সপ্তাহের জন্য কোচবিহার চলে গেছে হঠাৎ দিদার শরীর খারাপ হওয়ায়। ব্রাশ করে বৌদির সাথে খেতে বসলাম। বৌদি আমার দিকে মিষ্টি করে তাকিয়ে আগের মত হাসছে। আমি বৌদির মতি গতি কিছু বুঝে উঠতে পারছিলাম না।

- বৌদি তুমি হাসছ কেন?

- তুমি বুঝবে না।

আমার তো কৌতুহল বাড়তে থাকল। আসলে কি ব্যাপার? আমি বৌদিকে তেল মারতে থাকলাম এই সেই বলে। কিছুক্ষণ পর বৌদি হাসতে হাসতে জিজ্ঞেস করল,

- কাল রাতে কি হয়েছিল?

- কাল রাতে মানে? কই কিছু তো হয় নি

জেনে গেল নাকি আমি মনে মনে চিন্তা করলাম।

- দেখ, আমার কাছে লুকিয়ে লাভ নেই আমি বুঝতে পেরেছি।

- কি বুঝতে পেরেছ?

- তুমি বড়ো হয়ে গেছ বিমল, তাই বৌদির কাছে লুকিয়ে কোন লাভ নেই। হয়ত কোন সময় তোমার বৌদির সাহায্য লাগতে পারে।

- ঠিক আছে আমি তোমাকে সব বলছি। তবে কাউকে বলতে পারবে না।

তারপর আমি উপরের সব ঘটনা বললাম। বৌদি আমাকে বোঝাল সব কিছু ভদ্র ভাষায়। আমিও মনোযোগী ছাত্রের মত সব কিছু শুনলাম। আমি লক্ষ্য করছিলাম এগুলো বলার পর থেকে বৌদি আমার খুব কাছাকাছি আর বেশি বন্ধুর মত হয়ে গেল। কিছু আচরণেও পরিবর্তন দেখলাম। বাড়িতে আমরা দুই জন ছিলাম, যদিও আমাদের বাড়ি খুব বেশি বড়ো ছিল না। তবে মধ্যবিত্ত ফ্যামেলীর জন্য যথেষ্ট বড়ো ছিল। রাতে খাওয়ার পড় বৌদি বলল,

- আমার কেন জানি আজ ভয় ভয় লাগছে। তুমি আমার রূমে চলে আসো, আজ তো বাড়িতে কেউ নেই কোন সমস্যা হবে না। আমরা দুজনে মজা করে গল্প করব।

আমিও আপত্তি করলাম না। কারণ বৌদির সঙ্গ আমারও খুব ভাল লাগে। আমরা দুজনই সমবয়সী। ভালই সময় যায়। আমরা দুজন মজা করে সাতদিন সময় পার করলাম।

বাড়িতে বাবা মা আসল। সাত দিনে বৌদি আমাকে সবকিছু শিকিয়ে ফেলেছে দক্ষ শিক্ষকের মত। আমাদের আচরণ আগের থেকে অনেক পাল্টে গেল। যেমন, ইয়ার্কি করা বেশি হতে লাগল। শরীরে হাত দেওয়া ওড়না কেড়ে নেওয়া দুজন দুজনকে চিমটি দেওয়া ইত্যাদি। আমার মা এ জিনিসগুলো লক্ষ্য করত। তবে কোন দিন কিছু বলে নি। কারণ বৌদিকে দাদা মেনে নেয় নি। বৌদি আমাকে বলেছিল যেদের দুজনের মধ্যে বিছানার সম্পর্ক কখন তৈরি হয় নি। তাই বৌদি সব সময় অন্য রকম হয়ে থাকত। আমার সঙ্গে হাসি মজা করত আবার চুপ হয়ে যেত। কিন্তু ইদানিং বৌদির মুখে সব সময় হাসি থাকত। এগুলো মাও লক্ষ্য করেছে আমি বুঝতে পারলাম। আমি বিকেলে ঘুমিয়ে আছি, আসলে ঠিক ঘুমাই নি চোখ বন্ধ করে ছিলাম। মা আর বৌদি কথা বলছে আমার কানে ভেসে আসছে। মা বলল,

- দেখ প্রীতি আমি জানি আমরা তোর উপর অন্যায় করেছি। তোর এই বয়সে কি চাওয়া আমি বুঝি। কিন্তু তোকে আমরা মেয়ের মত ভালোবাসি।

- হ্যাঁ তার চেয়ে হয়তোবেশি ভালোবাসেন মা, কিন্তু কি হয়েছে বলেন। আমিও তো আপনার উপর কোন দিন অভিযোগ করি নি। ওর উপর আমার রাগ নেই।

- আমি আসলে বলতে চাইছিলাম তোর আর বিমলের ব্যাপারে, তুই চাইলে যা ইচ্ছে হয় তোরা দুজনে করতে পারিস। তোর শ্বশুর আর আমার কোন আপত্তি নেই। বিমলও এখন সাবালোক হযে উঠেছে। অমল কখন আর হয়ত দেশে আসবে না। সেদিন বলছিল তোকে ডির্ভোস লেটার পাঠিয়ে দেবে। এতটুকু ওর কাছ থেকে আশা করি নি, ওকে মানুষ করতে পালাম না। ওকে জানিয়ে দিয়েছি যে, সে আমাদের পালিত সন্তান। তাই এই নিয়ে মা কখন দুঃখ করিস না, আমরা আছি না। তুই চাইলে তোর হাতে বিমলকে তুলে দিতে রাজি আছি, যদি তুই চাসকারণ দুজনের ভাল সময় কাটে আমি লক্ষ্য করেছি।

- আপনার সিদ্ধান্তে আমার কোন আপত্তি নেই। তবে মা আমার সময় চাই, তাছাড়া আমি বিমলের জীবনটা কেন নষ্ট করব?

বলে বৌদি উঠে গেল। বৌদিকে আমি কোন দিন অন্য চোখে দেখি নি কিন্তু এ কথাগুলো শোনার পর তাকে নিয়ে আমি ভাবতে লাগলাম। বৌদির বয়স ১৮ যা আমার দুই সপ্তাহ আগে পার হয়েছে। হাইট ৫ ফিট ৪ ইঞ্চি। ফর্সা স্লিম, বুকের আপেল দুটোই ৩২ সাইজেরবাঁধানো বডি। শরীরের প্রতি অঙ্গে সেক্সে ভরপুর। পূর্ন যৌবনবতী। আমি মনে মনে চিন্তা করলাম খারাপ হবে না আমার জন্য। আমাকে খুব সুখী রাখবে। এর তিন মাস পরের ঘটনা। হঠাৎ একদিন বিকেলে খবর এল যে দিদা মারা গেছে। বাবা মা ছুটল কোচবিহার। আমাকে আর বৌদিকে রেখে গেল। দিদা মারা যাওয়ার এফেক্ট আমাদের দুজনের মাঝে খুব পড়ে নি? খাওয়ার পর দুজনে গল্প করছিলাম। বৌদি বলল,

- মুভি দেখব।

- কিন্তু আমার কাছে তো কোন মুভি নেই।

আমাকে টাকা দিল দুটো ভাল রোমান্টিক সিডি আনতে। এগুলোতে আমি ছিলাম একেবারে অজ্ঞ। তাই আমার ক্লাশ মেইট এর দোকানে গিয়ে নিয়ে এলাম। দেখতে বসেছি বিছানায়, এক রূমে দুজন শুয়ে শুয়ে আছি আর বিভিন্ন ধরণের গল্প করছি। বৌদি হঠাৎ ছবির রোমান্টিক সীন, নায়ক নায়িকার চেপে ধরা, দেখে বলল,

- বিমল তোমার কি মেয়ে মানুষের সাথে মিশতে ইচ্ছে করে না? না এর মধ্যে ২নং কাজ করে ফেলেছ?

- আমি কি পুরুষ মানুষ না? ইচ্ছে তো করতেই পারে, তবে কার সাথে জান? তোমার সাথে।

- এই ফাজিল কি বললি? কত বড়ো হয়েছে যে আমাকে….

- দেখবে নাকি?

সেই মাজায় একটা চিমঠি দিলাম, আর আ্‌মার পায়ের সাথে প্রীতির পা জড়িয়ে রাখলামকানে কানে বললাম,

- আমার ভদ্র জিনিসটা কিন্তু জেগে উঠেছে, লাগলে বল।

- তুই খুব ফাজিল হয়ে যাচ্ছিস কিন্তু

আমরা মাঝে মাঝে তুই করে কথা বলতাম।

- তুমিই তো বানিয়েছ?

- ফাজলামো রাখ, ডিক্স শেষ, পাল্টা তাড়াতাড়ি।

- এখন বল।

- বদমায়েস কোথাকার।

ছবি পাল্টিয়ে দিয়ে বিছানা কম্বল মুড়ি দিয়ে দুজন পাশাপাশি এসে বসেছি। আমি বললাম,

- তোর কি সত্যিই পুরুষ মানুষ পেতে ইচ্ছে করে না?

- করে কিন্তু। সব মেয়েই পুরুষের আদর পেতে চায়, যে পায় না তার কষ্ট তুই বুঝবি নারে।

এমন সময় ফ্লিম বাবাজির মাঝে ক্যাটপিসের আবির্ভাব।

- এই হারামজাদা কি এনেছিস? দেখে আনতে পারিস নি?

- তুই দেখবি কিনা বল? আর আমি তো জানি না যে এর ভিতর এগুলো ছিল। আমার সমস্যা হবে না, তোর হলে বন্ধ করে দে। পরে বললাম,

- আয় না একসাথে দেখি, মজা করি। তোর কষ্ট আমি বুঝিরে, আমি ছাড়া কে বুঝতে পারবে? তবে আজ তোকে একটা কথা বলি, আমি তোকে চাইমনের অজান্তে তোকে আমার ভাল লেগেছে। মা-বাবারও কোন আপত্তি নেই আমি জানি। তুই আমাকে বিয়ে করে ফেল। আমি তোকে কোন দিন কষ্ট দেব না, খুব সুখে রাখার চেষ্টা করব।

প্রীতি তো আমার দিকে ফ্যাল ফ্যাল করে তাকল।

- আমি জানি তোরও খুব একটা আপত্তি নেই। তুই কেন মা-বাবাকে হ্যাঁ বলছিস না?

- দেখ বিমল আমার কিছু সমস্যা আছে, আমি তোর জীবনটা তো নষ্ট করতে পারি না।

লেখক সম্পর্কে
আমি সাহিত্যিক নই, নেই লেখালেখির অভ্যাস। বিভিন্ন ব্লগ পড়ে একটা ব্লগ খোলার ইচ্ছা হল, কিন্তু কোন নির্দিষ্ট বিযয়ে পারদর্শীতার অভাবে আটকে গেলাম। একজন চোদনবাজের মাথায় সবসময় চোদাচুদির কথাই ঘুরপাক খাবে এটাই স্বাভাবিক। তাই এটাকেই বেছে নিলাম। এটাতেও সমস্যা, সময়ের অভাব : শিকার করব না গল্প লিখব? না চুদে যে থাকা যায় না, কি আর করি যৌবনজ্বালা।

0 মন্তব্য:

একটি মন্তব্য পোস্ট করুন

 
প্রথম পাতা | পড়াশুনা | ভিডিও